উইন্ডিজ-অস্ট্রেলিয়া ম্যাচে চুরি নিয়ে আইসিসিকে ধুয়ে দিলো হোল্ডিং!

অস্ট্রেলিয়া – ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে আম্পায়ারদের ভুল সিদ্ধান্ত নিয়ে ধারাভাষ্যে আওয়াজ তুলেন ক্যারিবিয়ান কিংবদন্তি মাইকেল হোল্ডিং। ধারাভাষ্যে তিনি সরাসরি বলেছিলেন,.

অস্ট্রেলিয়া – ওয়েস্ট ইন্ডিজ ম্যাচে আম্পায়ারদের ভুল সিদ্ধান্ত নিয়ে ধারাভাষ্যে আওয়াজ তুলেন ক্যারিবিয়ান কিংবদন্তি মাইকেল হোল্ডিং। ধারাভাষ্যে তিনি সরাসরি বলেছিলেন, আম্পায়ার জঘন্য সিদ্ধান্ত দিয়েছে উইন্ডিজের বিপক্ষে।

উইন্ডিজ – অস্ট্রেলিয়ার সেই ম্যাচ নিয়ে চলেছে তুমুল সমালোচনা। সেই ম্যাচে উইন্ডিজের ব্যাটসম্যানরা ৪ বার রিভিও নিয়ে বেঁচে যায়। গেইল নিজেই ২ বার রিভিউ নিয়ে বাঁচে। তৃতীয়বারও বাঁচতে পারতেন রিভিউ নিয়ে। কিন্তু আম্পায়ারের ভুল সিদ্ধান্তের কারণে তা আর হয়ে উঠেনি। যে বলে গেইল আউট হন তার আগের বল যে নো বল ছিলো তা আম্পায়ার খেয়ালই করেননি। ফলে ফ্রি হিট পাওয়ার সুযোগ ছিলো গেইলের। কিন্তু তা থেকে বঞ্চিত হন তিনি। জয়ের খুব নিকটে গিয়েও জয়ের স্বাদ পেলো না ক্যারিবিয়ানরা। আম্পায়ারের এইরকম চরম ভুলে চুপ করে থাকতে পারেননি ধারাভাষ্যে থাকা সাবেক ক্যারিবিয়ান ক্রিকেটার মাইকেল হোল্ডিং।

হোল্ডিং সবসময় সত্যবাদিতার সঙ্গে চলা একজন মানুষ। অন্যায় হলে কখনো চুপ করে থাকেননা তিনি। অন্যায়কারীকে এক চুল ছেড়ে কথা বলেন না হোল্ডিং। সেদিনও সাথে সাথে তিনি ধারাভাষ্যে বসে প্রতিবাদ করেন। আর এর জন্য আইসিসি থেকে তাকে হুশিয়ারি বার্তা দেওয়া হয়।

কিন্তু আইসিসির হুশিয়ারি বার্তায় দমে যাওয়ার পাত্র নয় হোল্ডিং। তিনিও আইসিসিকে পাল্টা জবাব দেন।

হোল্ডিং আইসিসিকে বলেন, আইসিসির জন্যই আজ ধারাভাষ্যকাররা সত্য কথা বলতে ভয় পায়। আইসিসি সব জায়গায় তাদের লাগাম টেনে ধরতে চায়। আমাকে আপনারা সেই পথে নিতে পারবেন না। যদি সেই আম্পায়াররা ফিফার অফিসিয়াল হতো তাহলে তাদের ব্যাগ গুছিয়ে বাসায় ফিরে যেতে বলা হতো। তাদেরকে ভবিষ্যতে কোনো বিশ্বকাপে আম্পায়ারিংয়ে দেখা যেতো না। একজন সাবেক ক্রিকেটার হিসেবে আমার দায়িত্ব এইটুকু বলা। ক্রিকেটের সংস্থার উচিত তাদের মান আরো উন্নত করা। আম্পারদের বাঁচাতে আপনি খেলার মান নিয়ে চুপ থাকবেন?

হোল্ডিং আরো বলেন, দয়া করে জানান আমার বাড়ি ফিরে যাওয়া উচিত কিনা? কারণ এই অবস্থায় আমি কাজ করতে পারবো না। আপনারা যা বলেছেন তার সাথে আমি একমত নয় এবং এর অংশ হতে পারবো না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: