ইতিহাসের সেরা অলরাউন্ডার হওয়ার সুযোগ সাকিবের সামনে!!!

এবারের বিশ্বকাপ সাকিব আল হাসানের জন্য রেকর্ডের বিশ্বকাপ হয়ে দাঁড়িয়েছে। একের পর এক রেকর্ড ছুঁয়ে চলেছেন তিনি। একের পর এক.

এবারের বিশ্বকাপ সাকিব আল হাসানের জন্য রেকর্ডের বিশ্বকাপ হয়ে দাঁড়িয়েছে। একের পর এক রেকর্ড ছুঁয়ে চলেছেন তিনি। একের পর এক রেকর্ড গড়ে পুরো বিশ্বকে তাক লাগিয়ে দিচ্ছেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। তবে এবার আরো একটি রেকর্ড হাতছানি দিচ্ছে সাকিবকে যেটি করলে বিশ্বের সর্বসেরা অলরাউন্ডার হয়ে যাবেন তিনি!

বিশ্বকাপে ইতিমধ্যে ব্যাট হাতে দুই সেঞ্চুরি ও তিন হাফ সেঞ্চুরি করেছেন সাকিব। বল হাতে নিয়েছেন ১০ টি উইকেট। সর্বোচ্ছ রানের তালিকায়ও অবস্থান করছেন সুবিধাজনক স্থানে। তবে এবার সাকিবের সামনে সুযোগ রয়েছে বিশ্বের কিংবদন্তি অলরাউন্ডারদের পিছনে ফেলে ইতিহাসের সেরা অলরাউন্ডার কিংবা অলরাউন্ডারদের অলরাউন্ডার হওয়ার।

বিশ্বকাপের ইতিহাসে নূন্যতম ১০ টি উইকেট এবং ২৫০ রান করা তালিকায় যারা আছেন তাদের মধ্যে সাকিব রয়েছেন সবার শীর্ষে। সাকিবের উইকেট সংখ্যা ৩৩ টি। সাকিবের নিচের স্থানে অবস্থান করছেন ভারতের সাবেক অধিনায়ক কপিল দেব। তার উইকেট সংখ্যা ২৮ টি। শ্রীলঙ্কার সনাথ জয়াসুরিয়া ও অস্ট্রেলিয়ার সাবেক ক্রিকেটার মার্ক ওয়াহ অবস্থান করছেন কপিল দেবের নিচে ২৭ টি উইকেট নিয়ে। জ্যাক ক্যালিস নিয়েছেন ২১ টি উইকেট, যুবরাজ সিং নিয়েছেন ২০ টি উইকেট। শ্রীলঙ্কার তিলকারত্নে দিলশান ১৮ টি উইকেট নিয়েছে। স্কট স্টাইরিস নিয়েছেন ১৭ উইকেট। অরবিন্দ ডি সিলভা ১৬ টি উইকেট। ক্রিস গেইল ও স্টীভ টিকালো ১৫ টি উইকেট। স্যার ভিভ রিচার্ডস এবং সৌরভ গাঙ্গুলী ১০ টি উইকেট নিয়ে তালিকার শেষে অবস্থান করছেন। বর্তমান ক্রিকেটারদের মধ্যে এ তালিকায় রয়েছেন শুধুমাত্র গেইল যেহেতু এটিই তার শেষ বিশ্বকাপ সেহেতু উইকেটের দিক দিয়ে সাকিব রয়েছেন সকলের শীর্ষে এবং ধরা – ছোঁয়ার বাইরে।

বিশ্বকাপে নূন্যতম ১০ টি উইকেট এবং ২৫০ রান করা খেলোয়াড়দের মধ্যে সবচেয়ে বেশি রান সংগ্রাহকের তালিকায় সাকিব অবস্থান করছেন ষষ্ঠ স্থানে। সাকিবের রান ১ হাজার ১৬ রান। এ তালিকায় প্রথম স্থান দখল করেছে সনাথ জয়াসুরিয়া। তার রানের সংখ্যা ১ হাজার ১৬৫। এরপরে আছেন জ্যাক ক্যালিস ১ হাজার ১৪৮ রান নিয়ে। ১ হাজার ১৪৪ রান নিয়ে তালিকার তিনে অবস্থান করছেন ক্রিস গেইল। চতুর্থ স্থানে আছেন তিলকরত্নে দিলশান ১ হাজার ১১২ রান নিয়ে। পঞ্চম স্থানে অবস্থান করছেন অরবিন্দ ডি সিলভা। তার রান ১ হাজার ৬৪। জয়সুরিয়াকে টপকাতে সাকিবের প্রয়োজন আর মাত্র ১৫০ রান। তাহলেই তিনি হয়ে যাবেন ইতিহাসের সেরা অলরাউন্ডার!!!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: