খেলাধুলার খবর : এশিয়াকাপের আগেই বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক পরিবর্তন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বত্সর তাইতো টাইগারদের ক্রিকেট পাড়ায় বারবার ঘুরেফিরে আসছে বাংলাদেশ টি-টোয়েন্টি দল ইস্যু। সম্প্রতি সময়ে টাইগারদের টি-টোয়েন্টিতে ব্যর্থতার জন্য বেশ চিন্তিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড। চলতি বছরের অক্টোবরে অনুষ্ঠিত হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। আসন্ন এ বিশ্বকাপ কে সামনে রেখে অনেক পরিকল্পনা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। সেই পরিকল্পনার গুরুত্বপূর্ণ একটি অংশ হলো বাংলাদেশ টি-টোয়েন্টি অধিনায়কত্বে পরিবর্তন। খেলাধুলার খবর

নেতৃত্বের পাশাপাশি নিজের ব্যাটিংয়েও ভালো ফর্মে নেই মাহমুদুল্লাহ রিয়াদ। সম্প্রতি বাংলাদেশ দলের টি-টোয়েন্টিতে ব্যর্থতার জন্য মাহমুদুল্লাহ রিয়াদকেই দায়ী করা হচ্ছে। উইন্ডিজের বিপক্ষে সব শেষ টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর মাহমুদুল্লাহ রিয়াদের বেশ কয়েকটি ভুল সিদ্ধান্ত ও তার পারফরম্যান্স প্রশ্নবিদ্ধ হয়েছে ।

এরপর থেকেই রিয়াদের পরিবর্তে সাকিব আল হাসানকে নেতৃত্বে দেখতে চাইছে না অনেকেই। গত ক’দিন ধরে টাইগার ক্রিকেট পাড়ায় গুঞ্জন চলছে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্বে পরিবর্তন আসবে। আর সেই নেতৃত্বে মাহমুদুল্লাহ রিয়াদ এর পরিবর্তে দেখা যাবে সাকিব আল হাসানকে।

শেষপর্যন্ত বিসিবির এক বিশ্বস্ত সূত্র থেকে জানা গেছে, ১৭ জুলাই বোর্ড সভায় আসতে পারে বিভিন্ন সিদ্ধান্ত। সেখানে গুরুত্বপূর্ণ একটি অংশ হল মাহমুদুল্লাহ রিয়াদের কাছ থেকে নেতৃত্ব নিয়ে সাকিব আল হাসানকে দেওয়া। বিশ্বসেরা তুলে দেয়া হতে পারে টাইগারদের টি-টোয়েন্টি দলের নেতৃত্ব।

এদিকে এবার চাঞ্চল্যকর এক খবর পাওয়া গেল বিশ্বস্ত সূত্র থেকে, আসন্ন জিম্বাবুয়ে সফরে বাংলাদেশ টি-টোয়েন্টি দলকে মাহমুদুল্লাহ রিয়াদ নেতৃত্ব দিলেও এরপর আসা এশিয়া কাপে বাংলাদেশ খেলবে নতুন অধিনায়ক এর অধীনে। সেই ক্ষেত্রে এশিয়াকাপে বাংলাদেশকে নেতৃত্ব দিবেন সাকিব-আল-হাসান।

অর্থাৎ এশিয়া কাপের আগেই বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্বে পরিবর্তন আসছে। তা নিশ্চিত করে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিশ্বস্ত একটি সূত্র। শুধুমাত্র এশিয়া কাপ নয়। এশিয়া কাপের পর টি-টোয়েন্টি বিশ্বকাপেও সাকিব আল হাসানকে দেখা যাবে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের নেতৃত্বে।

বিসিবি কর্মকর্তারা পরিকল্পনা করছেন এই ধারা থেকে জাতীয় দলকে বের করে আনার। খোঁজ নিয়ে জানা গেছে, বিশ্বকাপের আগেই অধিনায়কের হাত বদল করতে চায় বোর্ড। বিসিবির একজন পরিচালক নাম গোপন রাখার শর্তে বলেন,“বিশ্বকাপের পরই টি২০ অধিনায়কত্বে পরিবর্তন হওয়া উচিত ছিল। কারও কারও অনুরোধে তা করতে পারেননি বোর্ড সভাপতি। বিশ্বকাপের আগেই একজন দক্ষ অধিনায়কের হাতে দলকে তুলে দিতে পারলে ভালো হবে। এ বিষয় নিয়ে কথাবার্তা হচ্ছে অনেকদিন ধরেই। সাকিব থাকলে জিম্বাবুয়ে সিরিজেই হয়তো অধিনায়কের পরিবর্তন দেখতে পারতেন। এখন সেটা করতে হবে এশিয়া কাপে।”

খেলাধুলার খবর


Leave a Reply

Your email address will not be published.

Enable Notifications    OK No thanks