আইসিসির বিরুদ্ধে এবার অভিযোগ আনলো শ্রীলঙ্কার টিম ম্যানেজার!

বিশ্বকাপ শুরুর পর থেকে আইসিসির বিরুদ্ধে একের পর এক অভিযোগ যেনো উঠতেই আছে। ভারতের খেলা পিছিয়ে ভারতকে বাড়তি সুবিধা দিচ্ছে.

বিশ্বকাপ শুরুর পর থেকে আইসিসির বিরুদ্ধে একের পর এক অভিযোগ যেনো উঠতেই আছে। ভারতের খেলা পিছিয়ে ভারতকে বাড়তি সুবিধা দিচ্ছে আইসিসি এমনটাই অভিযোগ করেছিলেন দক্ষিণ আফ্রিকার সাবেক অলরাউন্ডার ক্রিকেটার জ্যাক ক্যালিস। ধোনির গ্লাভবস, বেল বিতর্ক তো আছেই। পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ অভিযোগ করেছেন ভারতের ইচ্ছে মতো পিচ বানাচ্ছে আইসিসি। এবার আইসিসির বিরুদ্ধে অভিযোগ তুলেছেন শ্রীলঙ্কার টিম ম্যানেজার আশান্থা দে মেল।

এবারের বিশ্বকাপে ব্যাটিং ফেবার পিচে খেলার কথা থাকলেও শ্রীলঙ্কাকে খেলতে হয়েছে সবুজ পিচে। এমনকি অস্ট্রেলিয়ার বিপক্ষেও খেলতে হতে পারে সবুজ পিচে। একই উইকেট অন্যদলের জন্য একরকম এবং শ্রীলঙ্কার জন্য অন্যরকম তৈরি করা হচ্ছে। এমনটাই দাবি করে শ্রীলঙ্কার টিম ম্যানেজার বলেন,

আমাদের চারটি ম্যাচই ব্রিস্টল এবং কার্ডিফে হয়েছে এবং এই ম্যাচ গুলোতে আইসিসি আমাদের জন্য অন্য দলের তুলনায় ভিন্ন উইকেট তৈরি করেছে। যেখানে অন্যান্য দলের বেলায় ব্যাটিং বান্ধব এবং হাইস্কোরিং উইকেটে খেলা হয় সেখানে আমাদের ক্ষেত্রে উল্টো।

অস্ট্রেলিয়ার বিপক্ষে যে ম্যাচটি হবে ওভালে ঐটিও খুব সম্ভব সবুজ উইকেটে হবে। এ নিয়ে অভিযোগ করছি না তবে এটি এক ধরনের অবিচার। যেখানে নির্দিষ্ট দলকে সুবিধা দেওয়া হচ্ছে।

অনুশীলন ব্যবস্থা এবং টিম হোটেল নিয়ে অভিযোগ করে আশান্থা বলেন, এমনকি কার্ডিফে অনুশীলন ব্যবস্থায়ও অসসন্তোষজনক। অনুশীলনের জন্য তিনটি নেট দেওয়ার কথা থাকলেও দিয়েছে দুইটি নেট। শুধু তাই নয় ব্রিস্টলের হোটেলে সুইমিং পুলেরও ব্যবস্থাও রাখা হয়নি। যেটা কিনা প্রত্যেকটা দলের ফাস্ট বোলারদের জন্য জরুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: