(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

আইপিএল ২০২৪ থেকে বাদ দেওয়া হলো সব বাংলাদেশী ক্রিকেটারকে। নেই সাকিব, লিটন, মুস্তাফিজুর

আইপিএল এর দল কলকাতা নাইট রাইডার্স সাকিব আল হাসান ও লিটন দাস কে এবং মোস্তাফিজুর রহমানকে ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপে ফাইনাল ম্যাচে বাংলাদেশীদের ভারতের বিপক্ষে অস্ট্রেলিয়াকে সমর্থন করায় ক্ষুব্ধ হয়েছিল ভারতীয়রা। সে সময় ধারণা করা হচ্ছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এই ঘটনার প্রভাব পড়তে পারে বাংলাদেশের ক্রিকেটারদের উপর।

এদিকে দার্জিলিং এর হোটেলে বাংলাদেশি পর্যটকদের বুকিং বন্ধ করা হয়েছে পিছনের কারণটি ছিল ২০২৩ সালের বিশ্বকাপে ফাইনাল ম্যাচে অস্ট্রেলিয়া কে বাংলাদেশ সমর্থন করায় এমন সিদ্ধান্ত নিয়েছে তারা। ভারতের হারে বাংলাদেশের উল্লাস ভালোভাবে নেয়নি ভারতীয়রা। ফাইনাল ম্যাচে ভারতের হাড়ের পর, অস্ট্রেলিয়ার জয় বাংলাদেশের সমর্থকদের উল্লাসের প্রভাব পড়েছে আইপিএলে।

কলকাতা নাইট রাইডার্স গত আইপিএল এ সাকিব আল হাসান ও লিটন দাসকে দলে ভিরিয়েছিল। বাংলাদেশ ক্রিকেট দলের ম্যাচ থাকায় এই দুইজনকে যথাসময়ে আইপিএলের যেতে দিতে পারেনি বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশের আন্তর্জাতিক সিরিজ থাকায় সাকিব আল হাসান শেষ পর্যন্ত আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করেছেন। অন্যদিকে বাংলাদেশ দলের খেলা শেষে লিটন দাস গিয়েছিলেন আইপিএলে, তবে খুব বেশি ম্যাচ খেলা হয়নি তার।

এইটাই তারকাকে এবারের আইপিএলের নিলাম এর আগে ছেড়ে দিয়েছে কলকাতা নাইট রাইডার্স বর্তমানে কলকাতার দল থেকে বাংলাদেশে কোন ক্রিকেটার নেই। আইপিএলের নিলাম এর আগে সাকিব লিটন কে মুক্ত করে দিয়েছে তারা।

অন্যদিকে মুস্তাফিজুর রহমান গত চার আসর ধরে খেলছেন দিল্লি ক্যাপিটালসে, গত আইপিএলে মুস্তাফিজুর রহমানকে বিশেষ বিমানে ঢাকা থেকে উড়িয়ে নিয়ে গিয়েছিল দিল্লি ক্যাপিটালস। দিলে হয়ে খুব বেশি ম্যাচ খেলা হয়নি ফিজের। এবার মুস্তাফিজুর রহমান কেউ ছেড়ে দিয়েছে দিল্লি ক্যাপিটালস ।

ধরো করা হচ্ছে আইপিএলের নিলামে এবার দেখা যাবে এই তিন বাংলাদেশী ক্রিকেটার কে নিলাম থেকে যেকোন দল তাদেরকে দলে ভিরাতে পারবে। সাকিব আল হাসান উল মুস্তাফিজুর রহমান আইপিএলের নিয়মিত মুখ। এবার নিলাম থেকে কোন বাংলাদেশের ক্রিকেটার সুযোগ না পেলে আরো একবার আইপিএল আয়োজিত হবে বাংলাদেশের ক্রিকেটারদের ছাড়া।

সাকিবের খুব বেশী সম্ভবনা নেই আইপিএলের সুযোগ পাওয়ার ক্রিকেটে ফর্ম হারিয়েছেন তিনি রাজনীতির ময়দানে পেরেছেন সাকিব পেয়েছেন মনোনয়ন, অন্যদিকে অফ ফর্ম এর মধ্য দিয়ে যাচ্ছেন মুস্তাফিজুর রহমান, লিটন দাসের ফোনটাও ভালো নেই। তাই নিলাম থেকে দল পাওয়ার খুব বেশি সম্ভাবনা নেই কোন বাংলাদেশের ক্রিকেটারের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Enable Notifications OK No thanks