আইপিএলে মোস্তাফিজুর রহমানের এক অনন্য রেকর্ড! যা কেউ ছুতে পারেনি।

আইপিএল ২০১৬ তে মোস্তাফিজুর রহমান খেলেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। আইপিএলের সেই আসরে নিজের দাপট অত্যঅত্যন্ত ভালোভাবেই প্রমাণ করেছেন বাংলাদেশের এই.

আইপিএল ২০১৬ তে মোস্তাফিজুর রহমান খেলেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। আইপিএলের সেই আসরে নিজের দাপট অত্যঅত্যন্ত ভালোভাবেই প্রমাণ করেছেন বাংলাদেশের এই কাটার মাস্টার৷ নিজের বোলিং দিয়ে অন্য দলের ব্যাটসম্যানদের রীতিমতো ভুগিয়েছেন তিনি৷ আইপিএলের এবারের আসরে দানবীয় ব্যাটিং করা আন্দ্রে রাসেলকেও নিজের বোলিং দিয়ে কাবু করেছিলেন ফিজ। অসাধারণ এক ইয়োর্কার ডেলিভারিতে রাসেল হয়ে যান বোল্ড আউট। সবচেয়ে দৃষ্টিনন্দক ব্যাপার ছিলো মোস্তাফিজের ঐ ডেলিভারি সামলাতে না পেরে পড়ে যান আন্দ্রে রাসেল। মোস্তাফিজের সেই উইকেটটি আইপিএলের আসরের একটি স্মরণীয় উইকেট। সে বছরই আইপিএলে ক্রিকেট বিশ্বে তার নামকরণ করা হয় ‘দ্যা ফিজ’ নামে।

আইপিএলের সবগুলো আসরের দিকে তাকালে লক্ষ্য করা যায় আইপিএলের সবগুলো আসরে ইমার্জিং প্লেয়ার অ্যাওয়ার্ডটি জিতেছে ভারতীয় খেলোয়াড়রা৷ কেবল একটি মাত্র আসরে ভারতীয় খেলোয়াড়রা এই অ্যাওয়ার্ডটি জিততে পারেনি। সেটি হলো আইপিএলের ১২ তম আসর। যে বছর মোস্তাফিজ খেলেছেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে। আর সেই বছরই তুলে নেন ইমার্জিং প্লেয়ার অ্যাওয়ার্ডটি। মোস্তাফিজুর রহমানই একমাত্র বিদেশি খেলোয়াড় যিনি আইপিএলে এই অ্যাওয়ার্ডটি জিতে এক অনন্য রেকর্ড স্থাপন করেছেন।

এক নজরে আইপিএলের সবগুলো আসরের ইমার্জিং প্লেয়ার অ্যাওয়ার্ড জিতা খেলোয়াড়দের নাম দেখে
নিন ঃ-

২০০৮ – শ্রীভাস্ত ঘোসওয়ামি
২০০৯ – রোহিত শর্মা
২০১০ – সৌরভ তিওয়ারি
২০১১ – ইকবাল আব্দুল্লাহ
২০১২ – মান্দিপ সিং
২০১৩ – সাঞ্জু স্যামসন
২০১৪ – আক্সার পাটেল
২০১৫ – শ্রেয়স আইয়ার
২০১৬ – মোস্তাফিজুর রহমান
২০১৭ – বাসিল থাম্পি
২০১৮ – রিষব পন্ত
২০১৯ – সুভাম গিল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

%d bloggers like this: